শনিবার, ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / বোলিং ব্যর্থতায় হার ভারতের

বোলিং ব্যর্থতায় হার ভারতের

ওপেন করেন জেসন রয় এবং বেয়ারস্টো। ম্যাচ যত এগোয় চাপ বাড়ে ভারতের। ১২৪ রান করেন বেয়ারস্টো, জেসন রয় করেন ৫৫ রান। ৯৯ রানে আউট হয়ে শতরান হাতছাড়া করেন স্টোকস।

মিঠুলাল চৌধুরী

সব সমালোচকদের যোগ্য জবাব দিলেন ভারতীয় দলের ডানহাতি ব্যাটসম্যান লোকেশ রাহুল। ১১৪ বলে ১০৮ রান করলেন রাহুল। তাঁর রানে ভর করেই ইংল্যান্ডকে ৩৩৭ রানের টার্গেট দেয় ভারত। টসে জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠায় ইংল্যান্ড । ভারতের হয়ে ওপেন করতে নামেন রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান। কিন্তু শুরুটা মোটেই ভাল হয়নি ভারতের। কারণ প্রথমেই ধাওয়ানের উইকেট হারিয়ে চাপে পড়ে যায়। তারপর ব্যাট করতে নামেন অধিনায়ক বিরাট। রানের গতি বাড়ে, চাপে পড়তে থাকে ইংরেজরা । ২৫ রান করে ফিরে যান রোহিত। এরপর রাহুল নামতেই শুরু হয় তাণ্ডব। একের পর এক বলে বাউন্ডারি মারতে থাকেন এই দুই ক্রিকেটার । শেষপর্যন্ত বিরাট ৭৯ বলে ৬৬ রান করে রশিদের বলে ক্যাচ আউট হন। এরপর ব্যাট করতে নামেন ঋষভ পন্হ । রাহুলকে সঙ্গে নিয়ে পন্হ অর্ধশতরানও করেন। এই দুই ক্রিকেটারের ব্যাটে ভর করে ভারত ৬ উইকেটে ৩৩৬ রান করে।
এদিন প্রথম থেকেই চালিয়ে খেলতে থাকে ইংরেজরা। ওপেন করেন জেসন রয় এবং বেয়ারস্টো। ম্যাচ যত এগোয় চাপ বাড়ে ভারতের। ১২৪ রান করেন বেয়ারস্টো, জেসন রয় করেন ৫৫ রান। ৯৯ রানে আউট হয়ে শতরান হাতছাড়া করেন স্টোকস। ৪৩.৩ ওভারেই জয়ের জন্য রান তুলে নেয় ইংল্যান্ড। ৩ ম্যাচের সিরিজে সমতা ফেরাল ইংল্যান্ড।
উল্লেখ্য, সিরিজ জিততে হলে কিন্তু শেষ ম্যাচে ভারতের বোলারদের আরো ভাল বোলিং করতে হবে।