মঙ্গলবার, ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / শিলং টাইমসের সম্পাদক প্যাট্রিসিয়া মুখিমের বিরুদ্ধে দায়ের করা মামলা খারিজ করে দিল সুপ্রিম কোর্ট

শিলং টাইমসের সম্পাদক প্যাট্রিসিয়া মুখিমের বিরুদ্ধে দায়ের করা মামলা খারিজ করে দিল সুপ্রিম কোর্ট

রায় ঘোষণার সময় বেঞ্চ বলেছিল, "আমরা আপিলের অনুমতি দিচ্ছি ।

নিউজফাইল সংবাদ

একটি ফেসবুক পোস্টের জন্যে দ্য শিলং টাইমসের সম্পাদক প্যাট্রিসিয়া মুখিমের বিরুদ্ধে দায়ের করা ফৌজদারি মামলাটি বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট খারিজ করে দিয়েছে। বিচারপতি এল নাগেশ্বর রাওয়ের নেতৃত্বাধীন একটি বেঞ্চ মেঘালয় হাইকোর্টের আদেশের বিরুদ্ধে মুখিমের করা আবেদন মঞ্জুর করে। মুখিমের বিরুদ্ধে এফআইআর বাতিল করতে অস্বীকার করেছিল হাই কোর্ট।

রায় ঘোষণার সময় বেঞ্চ বলেছিল, “আমরা আপিলের অনুমতি দিচ্ছি ।”

মুখিমের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩ এ (শত্রুতা প্রচার করা বা সম্প্রীতির রক্ষণাবেক্ষণের জন্য কুসংস্কারমূলক আচরণ), ৫০০ (মানহানি) এবং ৫০৫ (সি) এর অধীনে তাঁর বিরুদ্ধে মামলা করা হয়েছিল। তার বিরুদ্ধে মামলাটি গত বছরের ৭ জুলাই একটি স্থানীয় সংস্থা তার ৪ জুলাইয়ে দেওয়া ফেসবুক পোস্টের উপর মামলা করেছিল।

২০২০ সালের জুলাই মাসে শিলংয়ের ছজন অ-উপজাতি সম্প্রদায়ভুক্ত ছেলে বাস্কেটবল খেলতে শহরতলির একটি জায়গায় গিয়েছিল, প্রায় ২০ থেকে ২৫ জন অজ্ঞাতপরিচয় মানুষ তাদের উপর লোহার রড এবং লাঠি দিয়ে হামলা চালায় এবং তাদের মধ্যে বেশ কয়েকজনকে গুরুতর আহতও করে। পরে এ নিয়ে ফেসবুকে একটি পোস্ট দেন মুখিম, যারফলে সৃষ্টি হয় ঝামেলার। মামলা গড়ায় আদালত অব্দি।