বুধবার, ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / ‘সামাজিক মাধ্যমের সাংবাদিক’দের লাগাম টানতে জেলাশাসককে স্মারকপত্র করিমগঞ্জ প্রেস ক্লাবের

‘সামাজিক মাধ্যমের সাংবাদিক’দের লাগাম টানতে জেলাশাসককে স্মারকপত্র করিমগঞ্জ প্রেস ক্লাবের

মুখ্যমন্ত্রীর মিডিয়া উপদেষ্টা ঋষিকেশ গোস্বামিকে । প্রতিলিপি পাঠানো হয় তথ্য এবং জনসংযোগ বিভাগের ডিরেক্টর সহ জিলা অধিকারীককে । করিমগঞ্জ জিলা পুলিশ সুপারকে এব্যাপারে বিহিত ব্যবস্থা নিতে স্মারকপত্র প্রদান করা হয় ।

অরুপ রায়,
করিমগঞ্জ, মার্চ ২৪, ভোটের মুখে ভুয়ো সাংবাদিকদের দৌরাত্ম রুখতে জেলা শাসকের দরবারে প্রেস ক্লাবের সদস্যরা, দক্ষিণ অসমের করিমগঞ্জে। বিধানসভা নির্বাচনের প্রাক মুহূর্তে করিমগঞ্জ জেলায় ভুয়ো সাংবাদিকদের দৌরাত্ম যেন ক্রমশ বেড়েই চলেছে । দিন রাতে ফেসবুক, ইউ টিউবে জন্ম নিচ্ছে ভুয়ো চ্যানেল । জনমত সংগ্রহের নামে কাকে ভোট দেবেন এমন মতামতের ভিডিও প্রকাশ্যে এনে সাধারন জনগণকে ঝুকির মধ্যে ফেলে দেওয়া হচ্ছে । এসব বিস্তারিত অভিযোগ তোলে ধরে জেলা শাসক আনবামুথান এমপি কাছে স্মারকপত্র দেন প্রেস ক্লাবের কর্মকর্তারা । প্রেস ক্লাবের সভাপতি মিহির দেবনাথের নেতৃত্বে থাকা প্রতিনিধি দল বুধবার আনবামুথানের সঙ্গে সাক্ষাৎ করে বিস্তর অভিযোগ তোলে ধরেন । তারা বলেন যে, জনমত গ্রহন করার নামে কাকে ভোট দেবেন এধরনের প্রশ্ন করে এর উত্তর ভিডিওর মাধ্যমে সামাজিক মাধ্যম যোগে জনসম্মুখে তোলে ধরা সম্পূর্ণ বেআইনি । কিন্তু বর্তমানে একাধিক ফেসবুক চ্যানেল এভাবেই প্রার্থীর হয়ে কাজ করে যাচ্ছে । একাধিকবার এধরনের ভূয়ো চ্যানেলের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্হা গ্রহণের দাবি উঠলেও কোন ব্যবস্থা নিতে দেখা যায়নি প্রশাসনকে । যারজন্যে জেলাশাসকের হস্তক্ষেপ কামনা করে তারা । স্মারকপত্রে প্রতিলিপি প্রেরণ করা হয় মুখ্যমন্ত্রীর মিডিয়া উপদেষ্টা ঋষিকেশ গোস্বামিকে । প্রতিলিপি পাঠানো হয় তথ্য এবং জনসংযোগ বিভাগের ডিরেক্টর সহ জিলা অধিকারীককে । করিমগঞ্জ জিলা পুলিশ সুপারকে এব্যাপারে বিহিত ব্যবস্থা নিতে স্মারকপত্র প্রদান করা হয় ।

নির্বাচন কমিশনের নিয়ম নীতি তোয়াক্কা না করে রাজনৈতিক দলের হয়ে মাঠে রয়েছে এরা বলেও সাংবাদিকরা অভিযোগ করেন। স্মারকপত্র প্রদানের সময় প্রতিনিধি দলের মধ্যে ছিলেন সভাপতি মিহির দেব নাথ, সম্পাদক অরুপ রায়,মিষ্ঠু দত্ত,বিভাস চন্দ্র দাস সহ অনেকেই।