বৃহস্পতিবার, ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / কংগ্রেসকে কড়া ভাষায় আক্রমণ করে শিলচরে নির্বাচনী প্রচার যোগী আদিত্যনাথের

কংগ্রেসকে কড়া ভাষায় আক্রমণ করে শিলচরে নির্বাচনী প্রচার যোগী আদিত্যনাথের

শিলচরে স্বল্প ভাষণেই তিনি বিরোধীদের সমালোচনা এবং উন্নয়নের কথা বর্ণনা করেন। পূর্বোত্তরের প্রতি মোদির থাকা আবেগের কথা উল্লেখ করে আদিত্যনাথ বলেন, এই সরকার এখানকার উন্নতির জন্য লুক ইস্ট পলিসিকে এক্ট ইস্ট পলিসিতে রূপান্তরিত করেছে।

শতানন্দ ভট্টাচার্য

শিলচর, মার্চ ২৩,

দক্ষিণ অসমের বরাক উপত্যকার কাছাড় জেলায় তিনটি নির্বাচনী জনসভাতেই কংগ্রেসকে কড়া ভাষায় আক্রমণ করে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, এই দলের নেতারা দেশের জন্য ভাবেন না তাইতো সোনিয়া, রাহুল, প্রিয়াঙ্কারা দেশের সংকটের সময় ইতালিতে চলে যান। তিনি বলেন, নেতাজি সুভাষ চন্দ্র বসু, শ্যামাপ্রসাদ মুখার্জীর মতো নেতাদের অপমান করেছে কংগ্রেস। এ প্রসঙ্গে তিনি কাশ্মীরে সংবিধানের ৩৭০ ধারার উল্লেখ করে বলেন মোদিজি মুখার্জির স্লোগান ‘এক দেশ এক প্রধান’ কে সম্মান জানিয়ে স্বাধীনতার সত্তর বছর পর কাশ্মীরের এই কালো অধ্যায়ের সমাপ্তি করেছেন। 

আদিত্যনাথ  মঙ্গলবার কাছাড় জেলার তিনটি নির্বাচনী জনসভায় ভাসান দেন। শিলচরে স্বল্প ভাষণেই তিনি বিরোধীদের সমালোচনা এবং উন্নয়নের কথা বর্ণনা করেন। পূর্বোত্তরের প্রতি মোদির থাকা আবেগের কথা উল্লেখ করে আদিত্যনাথ বলেন, এই সরকার এখানকার উন্নতির জন্য লুক ইস্ট পলিসিকে এক্ট ইস্ট পলিসিতে রূপান্তরিত করেছে। 

হোম ওয়ার্ক করে আসা ভাষণে যোগী অসমসহ বরাক উপত্যকার সব বিষয় নিয়ে বক্তব্য রাখেন। অসম তথা বরাকের চা বাগানের কথা উল্লেখ করেন। তিনি বলেন অসমে প্রচুর সম্ভাবনা রয়েছে। 

অসমে বিধানসভা নির্বাচনে এআই ইউ ডি এফের সাথে জোট করায় কংগ্রেসের নিন্দা করেন এবং নির্বাচনের পর অসমে বিরোধী দলগুলোর কোন অস্তিত্ব থাকবে না বলে তিনি উল্লেখ করেন।