শনিবার, ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / জাতীয় চলচ্চিত্র পুরস্কারে বাংলার জয়জয়কার

জাতীয় চলচ্চিত্র পুরস্কারে বাংলার জয়জয়কার

সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন মনোজ বাজপেয়ী।

মিঠুলাল চৌধুরী

ভারতীয় চলচ্চিত্রের ৬৭তম জাতীয় পুরস্কার ঘোষণা করা হল। সেখানে জয়জয়কার বাংলার । পরিচালক সৃজিত মুখার্জির ‘গুমনামী’ সেরা বাংলা ছবির পুরস্কার জিতে নিল। এছাড়া সেরা চিত্রনাট্যের পুরস্কারও জিতেছে গুমনামী। পাশাপাশি কৌশিক গাঙ্গুলীর ছবি ‘জেষ্ঠপুত্র’ সেরা চিত্রনাট্যের পুরস্কার পেয়েছে। এই ছবি সেরা আবহসংগীতের পুরস্কারও জিতে নিয়েছে ।
এদিকে, প্রয়াত তরুণ অভিনেতা সুশান্ত সিং রাজপুত অভিনীত ছবি ‘ছিছোরে’ সেরা হিন্দি ছবির পুরস্কার পেয়েছে । কঙ্কনা রাণাওয়াত পেলেন সেরা অভিনেত্রীর পুরস্কার। পাঙ্গা এবং মণিকর্ণিকা ছবির জন্য তিনি সেরা অভিনেত্রী হিসেবে মনোনীত হয়েছেন । এনিয়ে চারবার জাতীয় পুরস্কার তিনি পেলেন। সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন মনোজ বাজপেয়ী। ‘ভোসলে’ ছবিতে অভিনয়ের জন্য তিনি এই পুরস্কার পাচ্ছেন। সেইসঙ্গে দক্ষিণ ভারতের জনপ্রিয় অভিনেতা ধনুষ সেরা অভিনেতা হিসেবে মনোনীত হয়েছেন।
উল্লেখ্য, অসমিয়া ভাষায় শ্রেষ্ঠ ছবির সম্মান লাভ করেছে ‘রণুয়া – হু নেভার সারেন্ডারস’ । চন্দ্র মুদৈ পরিচালিত এই ছবি লাভ করেছে রজত কমল পুরস্কার। তাছাড়া ‘জোনাকি পরুয়া’ নামের আরও একটি অসমিয়া ছবিও বিশেষ সম্মান লাভ করেছে। এদিকে, মালয়ালম ভাষায় শ্রেষ্ঠ ছবির সম্মান লাভ করেছে ‘মারাক্কর’ ।