রবিবার, ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / টি২০ তে দুরন্ত জয় ভারতের

টি২০ তে দুরন্ত জয় ভারতের

কিন্তু সেখান থেকেই ম্যাচ ঘুরিয়ে সহজে জয়ী হল বিরাট কোহলির ভারত। এনিয়ে টানা ৮টি সিরিজ জিতে নিল তারা। মোতেরা স্টেডিয়ামে যে বিশাল ইনিংস সাজিয়েছিল ঘরোয়া দল, তাতেই ম্যাচে হার সম্পূর্ণ হয়েছে এওন মোরগ্যনের ইংল্যান্ডের ।

মিঠুলাল চৌধুরী

ভারত – ইংল্যান্ড সিরিজটি টি২০ বিশ্বকাপের আগে উভয় দলের কাছে ছিল কঠিন পরীক্ষা। কিন্তু শেষপর্যন্ত বাজিমাৎ করল ঘরোয়া দল। ২ – ২ সমতায় থাকা অবস্থায় সিরিজের পঞ্চম তথা ফাইনাল ম্যাচে ভারত প্রথমে ব্যাটি়ংয়ের ডাক পেয়ে ২২৪ রানের বিশাল স্কোর খাড়া করে। ইংল্যান্ডের পক্ষে খাতা খোলার আগেই ভুবনেশ্বর কুমারের বলে জ্যাসন রয় বোল্ড হলেও দ্বিতীয় উইকেটে ১৩০ রান তুলে ফেলেন জোস বাটলার এবং দাউইদ মালান । কিন্তু সেখান থেকেই ম্যাচ ঘুরিয়ে সহজে জয়ী হল বিরাট কোহলির ভারত। এনিয়ে টানা ৮টি সিরিজ জিতে নিল তারা। মোতেরা স্টেডিয়ামে যে বিশাল ইনিংস সাজিয়েছিল ঘরোয়া দল, তাতেই ম্যাচে হার সম্পূর্ণ হয়েছে এওন মোরগ্যনের ইংল্যান্ডের । ২০ ওভারে ইংল্যান্ড ১৮৮ রান করে হারে ৩৬ রানে। ভারত ৩ – ২ ব্যবধানে সিরিজে জয়ি হয় ।

২২৪ রানের ইনিংস দেশের মাটিতে টি২০ ম্যাচে ভারতের সর্বোচ্চ স্কোর। ফাইনাল ম্যাচে বিরাট কোহলি ও রোহিত শর্মার দুরন্ত ব্যাটিংয়ের যোগ্য প্রতিদান দিয়েছেন ভারতীয় বোলাররাও । শার্দুল ঠাকুর এবং ভুবনেশ্বর কুমার তো দুরন্ত খেললেন ।
উল্লেখ্য, এই প্রথম টি২০ ম্যাচে দলের হয়ে ওপেন করতে গেলেন বিরাট এবং সফলও হলেন। কোহলি অপরাজিত থেকে ৫২ বলে ৮০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন এবং হলেনও ম্যান অব দ্যা সিরিজ।