শনিবার, ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / অসম – ত্রিপুরা সীমান্তে পঞ্চাশ লক্ষ টাকার ইয়াবা ট্যাবলেট জব্দ

অসম – ত্রিপুরা সীমান্তে পঞ্চাশ লক্ষ টাকার ইয়াবা ট্যাবলেট জব্দ

চুরাইবাড়ি ওয়াচ পোষ্টের ইনচার্জ মিন্টু শীল জানান, বৃহস্পতিবার রাত দশটা নাগাদ লোয়াইর‌পোয়া থেকে ত্রিপুরা প্রবেশের পথে এএস১১ ইউ ১৪৯৬ নম্বরের একটি অল্টো গাড়ি চুরাইবাড়ি ওয়াচ পোস্টের কাছে পৌঁছতে চুরাইবাড়ির অসম পুলিশের নাকা চেকিং এ থাকা

অরুপ রায়, করিমগঞ্জ, মার্চ ২০,
অসমে বিধানসভা নির্বাচনের মুখে পুলিশি চেকিং এর সময় পাথারকান্দি থেকে অসম ত্রিপুরা ৮ নম্বর জাতীয় সড়ক দিয়ে চুরাইবাড়ি হয়ে ত্রিপুরা রাজ্যে পাচা‌রের মু‌খে পঞ্চাশ লক্ষ টাকার ইয়াবা ট‌্যাব‌লেটসহ পু‌লি‌শের জা‌লে ধরা পরল এক ম‌হিলাসহ চার ব্যাক্তি।

বৃহস্পতিবার রাতে বাজারিছড়া থানার অন্তর্গত চুরাইবাড়ি পুলিশের নাকা চেকিং চলার সময় দশ হাজার ইয়াবা ট্যাবলেটসহ এক মহিলা ও তিন যুবককে আটক করা হয়। ধৃতদের মধ্যে রয়েছে নবাব মিয়া, বাড়ি আগরতলা, জবাল আলম, বাড়ি রাতাবাড়ি, ফখরুল হক, বাড়ি রাতাবাড়ি এবং এক মহিলা হলো সুপ্রিয়া দেবনাথ, বাড়ি ত্রিপুরার উপথাখালি। এদিন রাতেই এদের বাজারিছড়া থানায় সমঝে দেওয়া হয়।

চুরাইবাড়ি ওয়াচ পোষ্টের ইনচার্জ মিন্টু শীল জানান, বৃহস্পতিবার রাত দশটা নাগাদ লোয়াইর‌পোয়া থেকে ত্রিপুরা প্রবেশের পথে এএস১১ ইউ ১৪৯৬ নম্বরের একটি অল্টো গাড়ি চুরাইবাড়ি ওয়াচ পোস্টের কাছে পৌঁছতে চুরাইবাড়ির অসম পুলিশের নাকা চেকিং এ থাকা পুলিশ টিম ও ফ্লাইং স্কোয়াডের টিম যৌতভাবে গাড়ি থামিয়ে তল্লাশি করতে গিয়ে এই সাফল্য আসে। মিন্টু বাবু আরও জানান এদিন রাস্তায় গাড়ির জ্যাম ছিল বেশি তাছাড়া পুলিশও ছিল অত্যন্ত তৎপর। গাড়িটি থামানোর পর গাড়িতে এক জন মহিলা সহ তিন পুরুষকে দেখে তাদের সন্দেহ জাগে । যথারীতি তাদের পরিচয় জানতে চাওয়া হলে মহিলা টি হিন্দু ও পুরুষরা মুসলিম নাম বলাতে তাদের সন্দেহ আরও প্রকট হয়। তাই গাড়িটি বিশেষ ভাবে তল্লাশি চালানো হয়। এতে গাড়িতে থাকা বড় একটি প্যাকেট ইয়াবা টেবলেটের পাওয়া যায় এবং এর ভেতরে পাঁচটি আলাদা প্যাকেট ছিল । তাতে মোট দশ হাজার ট্যাবলেট পাওয়া যায় বলে জানান পুলিশ কর্তা মিন্টু বাবু। তিনি আরো জানান ধৃতদের কাছ থেকে জানা যায় একটি ট্যাবলেটের কালোবাজারি মূল্য পাঁচশ টাকা। তাই সবমিলিয়ে তাদের ভাষ্য অনুযায়ী পঞ্চাশ লক্ষ টাকা হবে। পুলিশের প্রাথমিক জেরায় ধৃতরা নেশা জা‌তিয় ইয়াবা ট‌্যাব‌লেট গুলো পাথারকান্দি থেকে নিয়ে আসছে বলে পুলিশকে জানায়। তাছাড়া এতে জড়িত অন্যান্য রাঘব বোয়ালদের নাম উঠে এলেও তদন্তের স্বার্থে এই মুহুর্তে পুলিশ মুখ খুলতে নারাজ। শুক্রবার বাজারিছড়া পুলিশ ধৃতদের করিমগঞ্জ সিজিএম আদালতে প্রেরণ করে।