শুক্রবার, ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ভারত – বাংলাদেশ সীমান্তে বি এস এফ-বি জি বি র বৈঠক।

নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ভারত – বাংলাদেশ সীমান্তে বি এস এফ-বি জি বি র বৈঠক।

বি এস এফ এর অধিনায়কে আশ্বাস দেন তাদের সীমান্তে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করবে এবং কঠোর হবে। যাতে বাংলাদেশে থেকে করিমগঞ্জ সীমান্ত দিয়ে নাশকতামুলক কোন কাজ অবৈধ পারাপারের ওপরেও কঠোর নজরদারি রাখার আশ্বাস দেন।

অরুপ রায়, করিমগঞ্জ, মার্চ ১৭,
অসম বিধানসভা নির্বাচন এবং প্রধানমন্ত্রীর করিমগঞ্জ সফর নিয়ে ভারত – বাংলাদেশ সীমান্তবর্তী সুতারকান্দিতে অনুষ্ঠিত হয় বি এস এফ-বি জি বির কমান্ড্যান্ট পর্যায়ের বৈঠক। বি এস এফ এর ০৭ ব্যাটেলিয়ান অধিনায়ক বিক্রম সিং এবং বাংলাদেশের বিজিবির ৫২ ব্যাটেলিয়নের অধিনায়ক শ্বাহ আলম সিদ্দিকীর মধ্যে অনুষ্ঠিত বৈঠকে অসমে বিধানসভা নির্বাচন এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্বাচনী প্রচারে করিমগঞ্জ আসছেন তাই ভারত বাংলাদেশের উভয় সীমান্তে যাতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয় এবং কঠোর ব্যবস্থা নেওয়া হয় তা নিয়ে আলোচনা করেন। বাংলাদেশের ৫২নং বিজিবির অধিনায়ক শ্বাহ আলম সিদ্দিকীর
বি এস এফ এর অধিনায়কে আশ্বাস দেন তাদের সীমান্তে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করবে এবং কঠোর হবে। যাতে বাংলাদেশে থেকে করিমগঞ্জ সীমান্ত দিয়ে নাশকতামুলক কোন কাজ অবৈধ পারাপারের ওপরেও কঠোর নজরদারি রাখার আশ্বাস দেন। করিমগঞ্জ জেলার ভারত বাংলাদেশের উভয় সীমান্তে যাতে শান্তি সম্প্রতি বজায় রাখা, চোরাচালান, মাদক দ্রব্য পারাপারে নিয়ন্ত্রণ করা এবং অবৈধ অনুপ্রবেশ রোধ করার জন্য তাঁরা একমত হন।বিধানসভা নির্বাচনে বাংলাদেশ থেকে যাতে কোনো অশুভ শক্তি কাজ করতে সক্ষম না হয় তার জন্য বর্ডার গার্ড বাংলাদেশকে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানান বি এস এফ এর পক্ষে থেকে। এদিকে ১৮ তারিখ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বরাকে বিজেপির পালে হাওয়া তোলার জন্য আসছেন। তাই মোদির সফর নিয়ে যুদ্ধকালীন প্রস্ততি চলেছে। সুরক্ষার জন্য করিমগঞ্জ পুলিশ প্রশাসন থেকে যাবতিয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।এদিকে করিমগঞ্জ সীমান্তে বিএসএফ কঠোর নজরদারি রাখছেন। বাড়ানো হয়েছে সুরক্ষা বাহিনী।বাংলাদেশ থেকে কোন ধরনের কোন অশুভ শক্তি কাজ করতে না পারে তার জন্য দিন রাত টহলদারি শুরু করে দিয়েছে। প্রধানমন্ত্রীর সুরক্ষার জন্য বি এস এফ কঠোর হচ্ছেন। বৈঠকে উভয় দেশের মধ্যে সমন্বয় আর অধিক দৃঢ় করার জন্য এক ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আগামী চার এপ্রিল করিমগঞ্জ শহরের ডি এস এর মাঠে সীমান্ত সুরক্ষা বাহিনী এবং বর্ডার গার্ড বাংলাদেশর মধ্যে মৈত্রী ফুটবল প্রতিযোগিতাও অনুষ্ঠিত হবে।