বৃহস্পতিবার, ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / ‘খেলা হবে’ স্লোগানে ভাসছে অসম, বঙ্গ

‘খেলা হবে’ স্লোগানে ভাসছে অসম, বঙ্গ

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলছেন, খেলা শেষ, মমতা দিদি তোমার খেলা শেষ।

মিঠুলাল চৌধুরী

পশ্চিমবঙ্গ থেকে ‘খেলা হবে’ স্লোগানের আমদানি ঘটেছে অসমের রাজনীতিতেও । দক্ষিণ অসমের শিলচরে বিজেপির টিকিট থেকে বঞ্চিত হয়েছেন বিধায়ক দিলীপ পাল। তাই মনোনয়ন দাখিলে দিলীপ বাবুর স্লোগান বলছে খেলা হবে, খেলা হবে। পশ্চিমবঙ্গে বিজেপির সঙ্গে তৃণমূলের খেলার কথা হচ্ছে। বরাক তথা অসমে বিজেপিকে পরাজিত করার খেলা হবে। তাই সিন্ডিকেট থেকে কালো টাকা সবই রয়েছে দিলীপ বাবুর স্লোগানে ।
এখন বিজেপির সঙ্গে খেলা হবে স্লোগান দিচ্ছেন অসমের বিরোধী নেতারাও । অসমের কংগ্রেস নেতা রকিবুল হুসেনের স্লোগান, খেলা, খেলা, খেলা হবে, কংগ্রেসের সরকার হবে। বিরোধীদের কথা শুনে খেলা হবে বলছেন অসমের মন্ত্রী হিমন্তবিশ্ব শর্মাও । তিনি বলছেন, খেলা হবে, কিন্তু ফুটবল খেলায় গোলকিপার থাকবে না। আমরা যত চাই গোল করব।
তৃণমূলের তরুণ গায়ক নেতা দেবাংশু ভট্টাচার্যের রচিত খেলা হবে, খেলা হবে মাতিয়ে দিচ্ছে ভারতবাসীকে । পশ্চিমবঙ্গের ভোটের ময়দানে শাসক- বিরোধী সকলের মুখেই এখন খেলা হবে স্লোগান। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলছেন, খেলা শেষ, মমতা দিদি তোমার খেলা শেষ।
বঙ্গ থেকে অনুপ্রেরণা নিয়েই অসমের ভোটেও খেলা হবে, স্লোগানের অনুপ্রবেশ ঘটেছে এবং রাজ্য রাজনীতি যে এই স্লোগানে তেতে উঠছে এটা নিঃসন্দেহে বলা যেতে পারে।