বৃহস্পতিবার, ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / বিদ্যুৎপৃষ্ট হয়ে চার সন্তানের জননীর মৃত্যু করিমগঞ্জে

বিদ্যুৎপৃষ্ট হয়ে চার সন্তানের জননীর মৃত্যু করিমগঞ্জে

উত্তর করিমগঞ্জের পানিঘাট গ্রাম পঞ্চায়েতের মজু মিয়াঁর স্ত্রী সুলতানা বেগম রান্নাঘরে রান্নার সময় কোনো একটি বিদ্যুতের তারে হাত লাগতেই লুটিয়ে পড়েন।

অরুপ রায়
করিমগঞ্জ, মার্চ ১৪

শহরে বিদ্যুৎপৃষ্ট হয়ে কিশোরের মৃত্যুর ২৪ ঘন্টার মধ্যেই চার সন্তানের জননীর মর্মান্তিক মৃত্যুতে ক্ষোভের সৃষ্টি হয়েছে দক্ষিণ অসমের করিমগঞ্জ জেলায় ।

সীমান্ত শহরের ধরকোনার নিকটবর্তী ঘোগরাকোনা গ্রামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক গৃহবধুর মর্মান্তিক মৃত্যু ঘটলো শনিবার দুপুরে । মৃত মহিলার নাম সুলতানা বেগম, ৩০। সমগ্র ঘটনা নিয়ে এলাকায় শোকবহুল পরিস্থিতির সৃষ্টি হয়েছে তেমনি বিদ্যুৎ বিভাগের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশও করেছেন গ্রামবাসীরা ।

ঘটনার বিবরনে প্রকাশ, উত্তর করিমগঞ্জের পানিঘাট গ্রাম পঞ্চায়েতের মজু মিয়াঁর স্ত্রী সুলতানা বেগম রান্নাঘরে রান্নার সময় কোনো একটি বিদ্যুতের তারে হাত লাগতেই লুটিয়ে পড়েন। বিদ্যুতের ছোবলে নিমেষেই মৃত্যু ঘটে তার ।মৃত সুলতানা বেগমের স্বামী মজু মিয়াঁ বাহিরে ছিলেন ।তার চারটি শিশু কন্যা রয়েছে বলেও জানা গেছে । ঘটনার খবর পেয়ে ছুটে আসেন গিরীশগঞ্জ ওয়াচপোষ্টের ইনচার্জ সহ অন্যান্যরা । পরে স্থানীয় জনগণ অভিযোগ তুলে বলেন দিনদয়াল উপাধ্যায় বিদ্যুৎ প্রকল্পের অধীনে গ্রামের গরিব সুবিধাপ্রাপ্ত দের মধ্যে বিদ্যুৎ প্রদান করলেও । বিদ্যুত বিভাগের সঠিক নিয়মনীতি বর্হিভূত কানেকশন দেওয়ায় নাকি এরকম মর্মান্তিক মৃত্যু ঘটেছে ।সুলতানার পরিবারকে সরকারি সাহায্যের দাবি জানান গ্রামবাসী ।

এদিকে নিজের সমষ্টির মহিলার মৃত্যুর খবর পেয়ে ঘটনা স্থলে হাজির হন বিধায়ক কমলাক্ষ দে পুরকায়স্থ, তিনি বলেন বিষয়টি নিয়ে বিদ্যুৎ বিভাগের সঙ্গে আলোচনা করবেন এবং সরকার থেকে আর্থিক ক্ষতিপূরণ দিয়ে সরকারের কাছে আবেদন রাখবেন ।