মঙ্গলবার, ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / ৯ এপ্রিল থেকেই শুরু হচ্ছে আই পি এল

৯ এপ্রিল থেকেই শুরু হচ্ছে আই পি এল

আগামী ‌৯ এপ্রিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ম্যাচ দিয়েই ২০২১ সালের আইপিএল শুরু হবে।

মিঠুলাল চৌধুরী :

আগামী ‌৯ এপ্রিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ম্যাচ দিয়েই ২০২১ সালের আইপিএল শুরু হবে। ম্যাচটি হবে চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে। প্রথম ২০টি ম্যাচ অনুষ্ঠিত হবে চেন্নাই এবং মুম্বাইয়ে । পরের ১৬টি ম্যাচ আয়োজন করবে দিল্লি এবং আমেদাবাদ। এরপর নকআউটের আগে পর্যন্ত গ্রুপের বাকি ২৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে বেঙ্গালুরু এবং কলকাতায় ।


২টি কোয়ালিফায়ার, এলিমিনেটর এবং ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে আমেদাবাদের মোতেরায় নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। ৩০মে ফাইনাল। উল্লেখ্য, প্রায় দুই বছর পর ঘরের মাঠে আইপিএল আয়োজিত হচ্ছে, চলবে ৩০মে পর্যন্ত। দেশের মোট ৬টি শহরে আইপিএলের আয়োজন করা হলেও শোনা যাচ্ছে করোনা আতঙ্কে নাকি এবারও দর্শকদের স্টেডিয়ামে প্রবেশের অনুমতি দিতে চাইছে না বিসিসিআই। বিসিসিআইয়ের এমন সিদ্ধান্ত নাকি মেনে নিতে পারছে না একাধিক ফ্র্যাঞ্চাইজি । মুম্বাই, দিল্লি, চেন্নাই, আমেদাবাদ, বেঙ্গালুরু ও কলকাতা।
জানিয়ে রাখা ভাল গত বছর করোনা মহামারীর জন্য আইপিএল আয়োজিত হয়েছিল দুবাইতে। তবে দেশের মাটিতে আইপিএল ফিরলেও মাঠে দর্শকদের ফেরার অনুমতি মিলবে কি না, তা নিয়ে এখনও সন্দিহান ক্রিকেটপ্রেমীরা ।