রবিবার, ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / ভোটার সচেতনতার জন্য দীর্ঘতম ‘রংগলি’ বানিয়ে রেকর্ড গড়ার পথে শিলচর

ভোটার সচেতনতার জন্য দীর্ঘতম ‘রংগলি’ বানিয়ে রেকর্ড গড়ার পথে শিলচর

ন্ডিয়া বুক অব রেকর্ডস এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে যে ইতিমধ্যে আন্তর্জাতিক প্রোটোকল অফ রেকর্ডস (আইপিআর) অনুযায়ী রংগলি তৈরির অনুষ্ঠানটি পরিচালনার জন্য বিস্তারিত গাইডলাইন এবং মানদণ্ড জারি করা হয়েছে।

শতানন্দ ভট্টাচার্য
শিলচর, মার্চ ১১,

ভোটারদের মধ্যে সচেতনতা জাগানোর জন্য দীর্ঘতম ‘রংগলি’ বানিয়ে রেকর্ড গড়ার জন্য তৈরি দক্ষিন অসমের কাছাড় জেলা প্রশাসন। আগামী ১৪ মার্চ বড়খলা বিধানসভা কেন্দ্রে এই রংগলি বানানো হবে।

জেলা প্রশাসন এই কাজটির মান বিচার করার জন্য ইন্ডিয়া বুক অব রেকর্ডসকে আমন্ত্রণ জানিয়েছে। ইন্ডিয়া বুক অব রেকর্ডস এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে যে ইতিমধ্যে আন্তর্জাতিক প্রোটোকল অফ রেকর্ডস (আইপিআর) অনুযায়ী রংগলি তৈরির অনুষ্ঠানটি পরিচালনার জন্য বিস্তারিত গাইডলাইন এবং মানদণ্ড জারি করা হয়েছে। যদি এই ইভেন্টটি সফলভাবে পরিচালনা করতে পারে তাহলে ইন্ডিয়া বুক অব রেকর্ডস ২০২২ এ নাম অন্তর্ভুক্ত করার দাবিদার হিসেবে কাছাড় জেলা প্রশাসনের নাম উঠে আসবে।

প্রশাসন কাছাড় জেলায় ভোটারদের সচেতন করার জন্য ইতিমধ্যে একাধিক পদক্ষেপ নিয়েছে। তবে এই রংগলি আঁকার জেলা প্রশাসন কাছাড়ের এই নবতম পদক্ষেপটি হবে রাজ্যস্তরে দৃষ্টান্তমূলক। শিলচর আর্ট ওয়ার্ল্ড গ্রুপ এই কাজে জেলা প্রশাসনকে সহায়তা করছে।

আগামী ১৪ মার্চ সকাল ৭টায় ডলু মার্কেট থেকে হাতিছড়া পর্যন্ত রংগলি আঁকার এই অনুষ্ঠান হবে।