বৃহস্পতিবার, ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / এবার নির্বাচনে দাঁড়ানো প্রার্থীদের অপরাধ সংক্রান্ত মামলা বিজ্ঞাপন দিয়ে জানানোর নির্দেশ কমিশনের

এবার নির্বাচনে দাঁড়ানো প্রার্থীদের অপরাধ সংক্রান্ত মামলা বিজ্ঞাপন দিয়ে জানানোর নির্দেশ কমিশনের

সংশ্লিষ্ট রাজনৈতিক দল তাদের ওয়েবসাইটে প্রার্থীর অপরাধ সংক্রান্ত তথ্য প্রকাশ করতে হবে।

অরুপ রায়
করিমগঞ্জ, মার্চ ১১
,

ভারতের নির্বাচন কমিশন মনোনয়ন পত্র জমা দেওয়া প্রার্থীদের অপরাধ সংক্রান্ত তথ্য সংবাদমাধ্যমে বিজ্ঞাপন দিয়ে জানানোর নির্দেশ দিয়েছে। রাজনৈতিক পরিমণ্ডলে অপরাধীদের অনুপ্রবেশ ঠেকাতে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।। এই উদ্দেশ্যে বিধানসভা নির্বাচনে বিভিন্ন রাজনৈতিক দল তথা নির্দল প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিলের সময় একাধিক নির্দেশ দেওয়া হয়েছে। এতে অপরাধ সংক্রান্ত ঝুলে থাকা মামলার তথ্য তুলে ধরতে হবে। আর কোনও প্রার্থী দলীয় টিকিট পাওয়ার আগেই নিজের অপরাধ সংক্রান্ত তথ্য দলীয় কর্তৃপক্ষকে অবহিত করতে হবে। সংশ্লিষ্ট রাজনৈতিক দল তাদের ওয়েবসাইটে প্রার্থীর অপরাধ সংক্রান্ত তথ্য প্রকাশ করতে হবে। এছাড়া প্রার্থীর পক্ষে নিজে তথা রাজনৈতিক দলের পক্ষ থেকে অপরাধ সংক্রান্ত তথ্য বিস্তৃত প্রচারের জন্য সংবাদ পত্রে এবং বৈদ্যুতিক মাধ্যমে প্রকাশ করতে হবে।করিমগঞ্জ জেলার পাঁচটি বিধানসভা আসনের রিটার্নিং অফিসাররা প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার সময় অপরাধ সংক্রান্ত তথ্য বিজ্ঞাপন দিয়ে জানাতে নির্দেশ দেওয়ার ব্যবস্থা করেছেন।

উল্লেখ্য, শিলচর থেকে প্রকাশিত স্থানীয় সংবাদপত্রে ইতিমধ্যে শিলচরের বিজেপি প্রার্থী দীপায়ন চক্রবর্তী এবং হাইলাকান্দির বিজেপি প্রার্থী মিলন দাসের ঝুলে থাকা অপরাধের মামলা গুলো সম্পর্কে বিজ্ঞাপন আকারে ছাপানো হয়েছে।