রবিবার, ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / হাইলাকান্দিতে কংগ্রেস ভবনে ভাঙচুর, প্রতিবাদ

হাইলাকান্দিতে কংগ্রেস ভবনে ভাঙচুর, প্রতিবাদ

একটি আসনও কংগ্রেস প্রার্থীদের জন্য বরাদ্দ না থাকে, তাহলে হাইলাকান্দির জেলা কংগ্রেস সহ বিভিন্ন স্তরের মন্ডল কংগ্রেস, যুব কংগ্রেস, মহিলা মোর্চা, ইয়ং ব্রিগেড, সেবা দল ইত্যাদির সহ সর্বস্তরের কংগ্রেসীরা একইসাথে দল ত্যাগ করবেন।

অনুরণ ভট্টাচার্য, হাইলাকান্দি, মার্চ ৯,

হাইলাকান্দি কংগ্রেস ভবনে বিশাল বিক্ষোভ দলীয় কর্মীদের । দলীয় টিকিট থেকে কংগ্রেস প্রার্থীদের বঞ্চিত করার অভিযোগে ক্ষুব্ধ কর্মীরা কংগ্রেস ভবনে ভাঙচুর চালান।
ইতিমধ্যে দেখা গেছে দক্ষিণ অসমের হাইলাকান্দি জেলার তিনটি বিধানসভা কেন্দ্রেই টিকিট বন্টন নিয়ে এক বিরাট সংঘাতের মুখে পড়তে হয়েছে মহাজোটের দুই শরিক দল কংগ্রেস এবং এআইইউডিএফকে। হাইলাকান্দি জেলার তিনটি বিধানসভা কেন্দ্রে এআইইউডিএফ দলের হাতে ছেড়ে দেওয়ার খবরে তীব্র অসন্তোষ সৃষ্টি হয় কংগ্রেসীদের মধ্যে। কংগ্রেস প্রার্থীদের অবজ্ঞা করে হাইলাকান্দির তিনটি আসনে এআইইউডিএফ প্রার্থী দেওয়া হলে, গণহারে দল ত্যাগ করবেন বলে জানিয়েছিলেন হাইলাকান্দির কংগ্রেস সদস্যরা। তারা জানান , যদি হাইলাকান্দির তিনটি আসনের মধ্যে একটি আসনও কংগ্রেস প্রার্থীদের জন্য বরাদ্দ না থাকে, তাহলে হাইলাকান্দির জেলা কংগ্রেস সহ বিভিন্ন স্তরের মন্ডল কংগ্রেস, যুব কংগ্রেস, মহিলা মোর্চা, ইয়ং ব্রিগেড, সেবা দল ইত্যাদির সহ সর্বস্তরের কংগ্রেসীরা একইসাথে দল ত্যাগ করবেন। একথা জানানো সত্ত্বেও মৌন কংগ্রেসের শীর্ষ অধিনায়করা। এরই ফলশ্রুতি স্বরূপ বিক্ষোভ প্রদর্শন করতে গিয়ে ক্ষুব্ধ কংগ্রেসীরা কংগ্রেস নেতাদের ব্যানার পোস্টার ছিঁড়ে ফেলে বিক্ষোভ প্রদর্শন করেন। রিপুন বরা মুর্দাবাদ, জিতেন্দ্র সিং মুর্দাবাদ স্লোগান দিয়ে পরিস্থিতি উত্তেজনাময় করে তুলেন। তারা জানান যে মহাজোটে নাকি কংগ্রেস, এআইইডিএফ দলের সাথে গোপন সমঝোতা করেছে তাই কংগ্রেসের জন্য কোন আসন বরাদ্দ হয়নি।