শনিবার, ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিকাঠামো উন্নয়নে প্রস্তাব তৈরির জন্যে স্বাস্থ্য বিভাগকে নির্দেশ মুখ্যমন্ত্রীর

শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিকাঠামো উন্নয়নে প্রস্তাব তৈরির জন্যে স্বাস্থ্য বিভাগকে নির্দেশ মুখ্যমন্ত্রীর

শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালের উন্নয়নে অর্থ বরাদ্দ করতে প্রধানমন্ত্রীর কাছে ২০১৯ সনে অনুরোধ জানিয়েছিল I

শিলচর (পি এন সি), মার্চ ৫,

অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিকাঠামো উন্নয়নের জন্য কেন্দ্রীয় সরকারের কাছে প্রস্তাব পাঠানোর জন্য স্বাস্থ্য বিভাগেকে নির্দেশ দেওয়ায় সামাজিক সংগঠন ড০ শ্যামা প্রসাদ মুখার্জি মেমোরিয়েল স্বার্থ সুরক্ষা পরিষদের সভাপতি হারান দে মুখ্যমন্ত্রী কে ধন্যবাদ জানিয়েছেন।

উল্লেখ্য, পরিষদ শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালের উন্নয়নে অর্থ বরাদ্দ করতে প্রধানমন্ত্রীর কাছে ২০১৯ সনে অনুরোধ জানিয়েছিল। এরপর প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় অসম সরকারের স্বাস্থ্য বিভাগকে প্রস্তাব পাঠাতে বলা হয় ২০১৯ – র নভেম্বর মাসে । কিন্তু রাজ্যের স্বাস্থ্য বিভাগ কোনো এক অজ্ঞাত কারণে দেড় বছর ধরে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়-এর কাছে প্রস্তাব পাঠানো থেকে বিরত থাকে।

তাই হারাণ বাবু বাধ্য হয়ে এ ব্যাপারে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হলে সচিবালয় থেকে স্বাস্থ্য বিভাগের প্রধান সচিবকে কেন্দ্রীয় সরকারের কাছে প্রস্তাব পাঠানোর জন্য গত ২২ ফেব্রুয়ারি নির্দেশ পাঠানো হয়েছে বলে জানা গেছে।