রবিবার, ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / ৩১ মার্চের পর থেকে কাজ করবে না পুরনো ব্যাংক একাউন্ট, পুরনো আই এফ এস সি : ইউ বি আই , ও বি সি

৩১ মার্চের পর থেকে কাজ করবে না পুরনো ব্যাংক একাউন্ট, পুরনো আই এফ এস সি : ইউ বি আই , ও বি সি

যেকোনো সমস্যার সমাধান পেতে পি এন বি-র টোল ফ্রি নম্বর কিংবা care@pnb.co.in আইডিতে যোগাযোগ করতে পারেন রাষ্ট্রয়ত্ত এই ব্যাংকের সঙ্গে।

অনুরণ ভট্টাচার্য

পাঞ্জাব নেশানাল ব্যাংক (পি এন বি) – র একটি টুইটে জানা গেছে ইউ বি আই ও ওবিসি এর গ্রাহকদের, ৩১ মার্চের পর থেকে কাজ করবে না পুরনো একাউন্ট, কাজ করবে না পুরনো আই এফ এস সি এবং এম আই সি আর কোডও।


গত বছরের এপ্রিল মাসে ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ও ওরিয়েন্টাল ব্যাঙ্ক অফ কমার্স, পি এন বি – র সাথে সংযোগ স্থাপন করেছে। এই সংযুক্তিকরনের ফলে এতদিন কোন অসুবিধে না হলেও এবার গ্রাহকদের নানা তথ্য পরিবর্তন করতেই হবে। সংযোগীকরণের পরেও এতদিন এই তিনটি ব্যাংকের আই এফ এস সি এবং এম আই সি আর কোড পরিবর্তন না হলেও এ নিয়ে কোন সমস্যার সম্মুখীন হতে হয় নি গ্রাহকদের, তবে এবার আর সেই সুযোগ নেই। সম্প্রতি পি এন বি – র টুইট থেকে জানা গেছে যে, অতিসত্বর গ্রাহকদের আই এফ এস সি এবং এম আই সি আর কোড বদল করতে হবে।


নিরবিচ্ছিন্ন পরিষেবা অব্যাহত রাখতে ইউ বি আই এবং ও বি সি-র গ্রাহকদের উচিত, যে জায়গা গুলোতে তাদের এই অ্যাকাউন্ট নম্বর দেওয়া আছে সেখানে নতুন আই এফ এস সি কোড জানানো এবং তা বদলানোর আবেদন করা। তাছাড়া বদলাতে হবে পুরনো চেকবুকও। পি এন বি থেকে গ্রাহক দের উদ্দেশ্যে জানানো হয়েছে যে, তারা যেকোনো সমস্যার সমাধান পেতে পি এন বি-র টোল ফ্রি নম্বর কিংবা care@pnb.co.in আইডিতে যোগাযোগ করতে পারেন রাষ্ট্রয়ত্ত এই ব্যাংকের সঙ্গে।