মঙ্গলবার, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / ভারত সরকারের নেশন্যাল ইন্সটিটিউট অব লোকমোটর ডিসেবিলিটির সদস্য মনোনীত শিলচরের মিঠুন রায়

ভারত সরকারের নেশন্যাল ইন্সটিটিউট অব লোকমোটর ডিসেবিলিটির সদস্য মনোনীত শিলচরের মিঠুন রায়

ভারত সরকারের নেশন্যাল ইনস্টিটিউট অব লকমটোর ডিসেবিলিটি (এন আই এল ডি)-র গভর্নিং কাউন্সিলের সদস্য মনোনীত হয়েছেন বরাক উপত্যকার শিলচরের মিঠুন রায় ।

নিউজফাইল সংবাদদাতা,

শিলচর, ফেব্রুয়ারি ২৬,

ভারত সরকারের নেশন্যাল ইন্সটিটিউট অব লোকমোটর ডিসেবিলিটি (এন আই এল ডি)-র গভর্নিং কাউন্সিলের সদস্য মনোনীত হয়েছেন বরাক উপত্যকার শিলচরের মিঠুন রায় ।

এন আই এল ডি হচ্ছে ভারত সরকারের শারীরিক ভাবে দিব্যাংগদের কল্যাণে কাজ করা এক রাষ্ট্রীয় সংস্থা । মূলত বিকলাঙ্গতাকে পাঁচটি ক্যাটাগরিতে এনে এই ইন্সটিটিউটগুলো দিয়েই সমস্ত ভারত জুড়ে সরকার দিব্যাংগদের পুনর্বাসন নিয়ে কাজ করে । কেন্দ্রীয় সরকারের সামাজিক ও ন্যায় বিভাগের অন্তর্গত এমন পাঁচটি ইন্সটিটিউটের অন্যতম হচ্ছে এটি । যেহেতু সামাজিক ও শিক্ষা মূলক সংস্থা তাই ইন্সটিটিউটটের বিভিন্ন কাজে সমাজের বিভিন্ন বিষয়গুলো তুলে ধরার জন্যই দুটি গভর্নিং বডি থাকে । এমনই এক গুরুত্বপূর্ণ বডিতে বরাকের সন্তান তথা সক্ষম সংস্থার উত্তর পূর্ব ভারতের সংগঠক এবং দক্ষিণ অসম প্রান্তের সম্পাদক মিঠুন রায়কে মনোনয়ন দেওয়ায় সন্তোষ প্র্র্রকাশ করেছেন। এছাড়াও গত সপ্তাহেই তাকে অসম সরকার দিব্যাংগদের কল্যাণে তথা সরকারের বিভিন্ন প্রকল্পের কথা প্রায় পাঁচশোরও বেশি পথ নাটকের মাধ্যমে মানুষের কাছে পৌছে দেওয়ার জন্য পথ নাটক শিল্পী হিসেবে সম্মাননা প্রদান করে ।