বুধবার, ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / অসমে বিজেপিই পরবর্তী সরকার গঠন করবে : শাহ

অসমে বিজেপিই পরবর্তী সরকার গঠন করবে : শাহ

উত্তর-পূর্বের আটটি রাজ্যেই বিজেপি এবং তার সহযোগীরা ক্ষমতায় রয়েছে।

দেবোপম পুরকায়স্থ ,গুয়াহাটি, ফেব্রুয়ারি ২৫,

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি নেতা অমিত শাহ আজ নগাঁওয়ে এক জন সভায় ভাষণ দিতে গিয়ে বলেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে সমগ্র উত্তর-পূর্বাঞ্চলর উন্নয়নের সাক্ষী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে সমগ্র উত্তর-পূর্বে উন্নয়নের এক নতুন যুগের সূচনা হয়েছে। একটা সময় ছিল যখন অসম আন্দোলন এবং সহিংসতার জন্য পরিচিত ছিল। প্রধানমন্ত্রী মোদী অসমে শান্তি ও প্রতিপত্তি ফিরিয়ে আনার জন্য সবকিছু করেছিলেন। মোদী সরকারই সংগীত সম্রাট ভূপেন হাজারিকাকে ভারতরত্ন দিয়েছিল”, শাহ বলেন। তিনি আরোও বলেন যে কংগ্রেস নেতা তরুন গগৈও এই রাজ্যের জন্য অবদান রেখেছিলেন এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শাসনকালে তাঁকে পদ্মভূষণ দেওয়া হয়েছিল।

তিনি আরোও বলেন , “এটি কেবল প্রথম পদক্ষেপ এবং অসম সহিংস মুক্ত, অনুপ্রবেশকারী ও বন্যামুক্ত না হওয়া পর্যন্ত এই যাত্রা অব্যাহত থাকবে”। উত্তর-পূর্বের আটটি রাজ্যেই বিজেপি এবং তার সহযোগীরা ক্ষমতায় রয়েছে। একসময় আন্দোলন ও সহিংসতার জন্য খ্যাত অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সেনোয়াল ও হিমন্ত বিশ্ব শর্মার নেতৃত্বে উন্নয়নের পথে অগ্রসর হচ্ছে, তিনি বলেছিলেন। তিনি আরও বলেন, মানুষ এখন শিক্ষা ও পর্যটন সহ বিভিন্ন খাতে বিনিয়োগের জন্য সবাই অসমকে জানে।

কংগ্রেসকে আক্রমণ করে শাহ বলেন, কংগ্রেস নেতাদের তখন দেখা যায় যখন শুধু নির্বাচন আসে । তারপর তারা নতুন দিল্লির গলিতে ঘুরে বেড়াতে থাকে। কংগ্রেসই অসম আন্দোলনের সময় আসামের যুবকদের উপর গুলি চালিয়েছিল বলে শাহ বলেন।

অসমে বিজেপি এবং এজিপি দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠ নিয়ে পরবর্তী সরকার গঠন করবে বলে শাহ দাবি করেন ।

ছবি : টুইটার