শনিবার, ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / দিল্লির মতো শিলচরে রিং রোড নির্মাণের পরামর্শ

দিল্লির মতো শিলচরে রিং রোড নির্মাণের পরামর্শ

কেন্দ্রীয় সড়ক পরিবহন ও হাইওয়ে বিভাগের মন্ত্রী নীতিন গাড়কারি এবং অসমের অর্থমন্ত্রী ড০ হিমন্ত বিশ্ব শর্মার কাছে ই-মেইল যোগে একটি চিঠি পাঠিয়ে বলেছেন

শিলচর ( পি এন সি ), ফেব্রুয়ারী ২২,

দক্ষিণ অসমের শিলচর শহরে বর্তমানে যে বাইপাশ সড়ক নির্মাণ হচ্ছে – এটাকে যুক্ত করে যদি দিল্লির মতো শহরটির চারদিকে রিং রোড এবং কয়েকটি ফ্লাইওভার নির্মাণ করা না হয় তাহলে শহরটির অবস্থা ভবিষ্যতে শোচনীয় হয়ে পড়বে । এই অভিমত প্রবীণ সাংবাদিক হারাণ দে র।

এ ব্যাপারে আশঙ্কা ব্যাক্ত করে হারাণবাবু কেন্দ্রীয় সড়ক পরিবহন ও হাইওয়ে বিভাগের মন্ত্রী নীতিন গাড়কারি এবং অসমের অর্থমন্ত্রী ড০ হিমন্ত বিশ্ব শর্মার কাছে ই-মেইল যোগে একটি চিঠি পাঠিয়ে বলেছেন যে রাজধানী গুয়াহাটিতে যেখানে প্রতি বর্গ কিলোমিটারে জনবসতির ঘনত্ব ৫,০০০, সেখানে শিলচরে প্রায় ১০,০০০ । যানবাহনের সংখ্যাও প্রতিদিন বেড়েই চলেছে আর এজন্যই শহরে যানজট লেগেই থাকে।

এই প্রেক্ষিতে তিনি অবিলম্বে বরাক নদীতে আরও একটি সেতু নির্মাণ সহ শিলচরকে ঘিরে রিং রোড নির্মানের দাবি জানিয়েছেন ।

এখানে উল্লেখ্য বর্তমানে শহরের পাশে থাকা রামনগর আইএসবিটি থেকে ঘুংঘুর ও উত্তর কৃষ্ণপুর হয়ে বরাক নদীর উপর দিয়ে কাশীপুর পর্যন্ত ২০ কিলোমিটার দৈর্ঘ্যের বাইপাস নির্মানের কাজ এগিয়ে চলছে, তাই রিং রোডের জন্য কাশীপুর থেকে ময়নারবন্দ ও দুধপাতিল হয়ে বরাক নদী তে একটি সেতু নির্মাণ সহ রামনগর আইএসবিটি পর্যন্ত ১৫ কিলোমিটার সড়ক নির্মাণ করলেই হবে বলেও পরামর্শ দেন হারানবাবু।