শুক্রবার, ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / গুয়াহাটির স্কুলে করোনা সংক্রমণ : কনটেইনমেন্ট জোন ঘোষণা

গুয়াহাটির স্কুলে করোনা সংক্রমণ : কনটেইনমেন্ট জোন ঘোষণা

গুয়াহাটির পানবাজার ডনবস্কো স্কুলে শিক্ষকের পরীক্ষা পজিটিভ হওয়ার পর বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক এবং কর্মীদের মধ্যে আতঙ্কজনক পরিস্থিতি তৈরি করেছে।

দেবোপম পুরকায়স্থ , গুয়াহাটি,
ফেব্রুয়ারি ২২,

অসমে আবার করনা সংক্রমণ! গত একবছর করণার ভয়ে মানুষ টতস্থ থাকার পর বর্তমানে কিছুটা স্বস্থির নিশ্বাস যখন ফেলতে শুরু করেছেন ঠিক তখনই গুয়াহাটির একটি বেসরকারি বিদ্যালয়ে একজনের করনা সংক্রমণ ধরা পড়ায় ছাত্র, অভিবাবক সবাই চিন্তিত হলে পড়েছেন।

গুয়াহাটির পানবাজার ডনবস্কো স্কুলে শিক্ষকের পরীক্ষা পজিটিভ হওয়ার পর বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক এবং কর্মীদের মধ্যে আতঙ্কজনক পরিস্থিতি তৈরি করেছে। শিক্ষকের পরীক্ষা ইতিবাচক হওয়ার পরে কনটেন্ট জোন ঘোষণা করা হয়েছে স্কুলটিকে I স্কুলটি আগামী এক সপ্তাহের জন্য ‘কন্টেন্টমেন্ট জোন’ এর অধীনে থাকবে।

কামরূপ মেট্রোপলিটন জেলা প্রশাসক বিশ্বজিৎ পেগু ২৭ শে ফেব্রুয়ারি পর্যন্ত পুরো স্কুল প্রাঙ্গণকে একটি “কনটেন্টমেন্ট জোন” হিসেবে ঘোষণা করেছেন যাতে শিক্ষক , কর্মচারী ও শিক্ষার্থীদের মধ্যে করনা সংক্রমণ ছড়িয়ে না পরে ।

বিদ্যালয়ের সকল শিক্ষককে সোমবার স্বাস্থ্য দফতরে করনা পরীক্ষা করার জন্য উপস্থিত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে I কামরূপ মেট্রো জেলার স্বাস্থ্যসেবা বিভাগের একটি দল এই পরীক্ষাটি পরিচালনা করবে। এই লক্ষ্যে বিদ্যালয়ের অধ্যক্ষ বিদ্যালয় ক্যাম্পাসের বাইরে একটি পৃথক স্থানের ব্যবস্থা করবেন, জেলা প্রশাসক বিশ্বজিৎ পেগু জানিয়েছেন I

শিক্ষার্থীদের ক্ষেত্রে, যদি তারা কোবিড – ১৯ উপসর্গ ভোগেন, অভিভাবকরা তাদের আশেপাশের স্বাস্থ্য প্রতিষ্ঠানে পরীক্ষা করার ব্যবস্থা করবেন, আদেশে বলা হয়েছে।