বুধবার, ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / হাইলাকান্দিতে রোটারির বই উৎসব

হাইলাকান্দিতে রোটারির বই উৎসব

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রেক্ষাপটে হাইলাকান্দি রোটারি ক্লাবের পক্ষ থেকে ছোট পরিসরে বই উৎসব আয়োজন করা হয়েছে I

শতানন্দ ভট্টাচার্য

দক্ষিণ অসমের হাইলাকান্দি শহরে তিনদিনের বই উৎসব হচ্ছে আগামী ১৯ থেকে ২১ ফেব্রুয়ারি । হাইলাকান্দি রোটারি ক্লাবের উদ্যোগে আয়োজিত এই বই উৎসবে থাকবে
কবি সম্মেলন, রক্তদান শিবির ও স্মারক বক্তৃতা ।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রেক্ষাপটে হাইলাকান্দি রোটারি ক্লাবের পক্ষ থেকে ছোট পরিসরে বই উৎসব আয়োজন করা হয়েছে বলে জানালেন সভাপতি শঙ্কর চৌধুরী।

এই উৎসবে কবি সম্মেলন, বই নিয়ে আড্ডা ইত্যাদির পাশাপাশি ২১ ফেব্রুয়ারি দিনব্যাপী কার্যসূচী গ্রহণ করা হয়েছে। এদিন সকাল আটটায় রোটারি ক্লাব প্রাঙ্গণ থেকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রেক্ষাপটে বই নিয়ে পথচলা, সকাল ১০ টা থেকে বরাক ভ্যালী ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরামের সহযোগিতায় সঞ্জয় চক্রবর্তী স্মৃতি রক্তদান শিবির বিকেল চারটায় স্মারক বক্তৃতা। বিষয় ঃ স্বাধীনতা আন্দোলনে বরাক উপত্যকার গান। বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বরাক উপত্যকার বিশিষ্ট লোক সংস্কৃতি গবেষক অধ্যাপক অমলেন্দু ভট্টাচার্য ও এবং সেই সময় কালের গান গুলোর সঙ্গে পরিচয় করিয়ে দিতে উপস্থিত থাকবেন উপত্যকার বিশিষ্ট নাট্যকার শেখর দেবরায়।
শঙ্কর চৌধুরী আরো জানান যে
বই পড়ার প্রয়াস অব্যাহত রাখার পাশাপাশি নব প্রজন্মের মধ্যে এই যান্ত্রিক যুগেও বইকে বন্ধু হিসেবে বেছে নেওয়ার উৎসাহ যোগাতে এবছর আবারও হাইলাকান্দি রোটারি ক্লাবের ব্যাবস্থাপনায় ‘বই উৎসব ‘ আয়োজিত হচ্ছে। এতে সর্বস্তরের জনগনের উপস্থিতি কামনা করা হয়েছে। উল্লেখ্য, প্রতিদিন সকাল ১১ টা থেকে রাত ন’টা পর্যন্ত তরুন সংঘ প্রাঙ্গনে চলবে এই বই উৎসব।