বৃহস্পতিবার, ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / অসমে জেলা প্রশাসনের কর্মচারীরা অসহযোগ আন্দোলনের পথে

অসমে জেলা প্রশাসনের কর্মচারীরা অসহযোগ আন্দোলনের পথে

সারা অসম জেলা প্রশাসন কর্মচারী সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে যেবকেয়া দাবি পূরণ না হলে ১৯ ও ২০ ফেব্রুয়ারি রাজ্যব্যাপী সর্বাত্মক অসহযোগ আন্দোলন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।

শতানন্দ ভট্টাচার্য

শিলচর, ফেব্রুয়ারি ১৬,

অসমের প্রতিটি জেলায় জেলা প্রশাসনে কর্মরত কর্মচারীরা তাদের দাবি সরকার মিটিয়ে না দেওয়ায় অসহযোগ আন্দোনের সিদ্ধান্ত নিয়েছেন।

সারা অসম জেলা প্রশাসন কর্মচারী সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে যেবকেয়া দাবি পূরণ না হলে ১৯ ও ২০ ফেব্রুয়ারি রাজ্যব্যাপী সর্বাত্মক অসহযোগ আন্দোলন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে । প্রস্তাবিত এই অসহযোগ আন্দোলনের ফলে রাজ্যের সবকটি জেলাশাসকের কার্যালয় সহ মহকুমাশাসক, সার্কেল অফিস সহ সংযুক্ত কার্যালয়গুলো অচল হলে পড়বে।

গত ১৩ ফেব্রুয়ারি অসমের কলিয়াবরে মহকুমাশাসকের কার্যালয়ে সংস্থার কেন্দ্রীয় কার্যনির্বাহী সমিতির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

সরকার দাবি পূরণে কোন গুরুত্ব প্রদান করেনি। ফলে কেন্দ্রীয় কার্যনির্বাহী এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে বলে জানানো হয়েছে। সর্বাত্মক অসহযোগ আন্দোলন কর্মসূচি রূপায়নের সময়ে জেলাপ্রশাসনের কর্মচারীকে বাধ্যতামূলক ভাবে কাজে নিয়োজিত না করার জন্য জেলাশাসক এবং মহকুমাশাসকদের অনুরোধ জানানো হয়েছে।

সারা অসম জেলা প্রশাসন কর্মচারী সংস্থার এই সিদ্ধান্তের কথা ইতিমধ্যে পত্রযোগে রাজ্যের মুখ্যমন্ত্রী সহ রাজ্যের মুখ্যসচিব, আয়ুক্ত ও সচিব, সাধারণ প্রশাসন বিভাগ, কর্মচারী বিভাগ ও অর্থ বিভাগকে জানানো হয়েছে। এদিকে, সারা অসম জেলা প্রশাসন কর্মচারী সংস্থার কাছাড় জেলা কমিটির সভাপতি বিক্রমজিৎ চক্রবর্তী ও সাধারণ সম্পাদক তারাশংকর দাস জানিয়েছেন, সংস্থার দাবি পূরণ করার ব্যবস্থা নেওয়া না হলে সারা রাজ্যের সঙ্গে কাছাড় জেলায়ও সর্বাত্মক অসহযোগ আন্দোলন কর্মসূচি পালন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।