বৃহস্পতিবার, ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / করোনা ভাইরাস :ভেকসিন এলেও সতর্ক থাকুন , সাবধান থাকুন

করোনা ভাইরাস :ভেকসিন এলেও সতর্ক থাকুন , সাবধান থাকুন

ভারত , আমেরিকা, রাশিয়া, ব্রিটেন সহ বিশ্বের বিভিন্ন দেশে শুরু হয়েছে ভ্যাকসিন প্রদান কর্মসূচি।

মিঠুলাল চৌধুরী

ভারত , আমেরিকা, রাশিয়া, ব্রিটেন সহ বিশ্বের বিভিন্ন দেশে শুরু হয়েছে ভ্যাকসিন প্রদান কর্মসূচি। ভারতের ও বিভিন্ন রাজ্যে চলছে বিশ্বের সর্ববৃহৎ ভ্যাকসিন প্রদান কর্মসূচির । নতুন বছরে আমরা আশা করছি অভিশপ্ত করোনার হাত থেকে রক্ষা পাব , চারিদিকে চলছে গণটিকাকরন।
কেন্দ্রীয় সরকারের নির্দেশে প্রথম দফায় চিকিৎসক , নার্স, স্বাস্থ্যকর্মীদের মতো করোনা যোদ্ধাদের ভ্যাকসিন দেওয়া হচ্ছে। তবে যতই ভ্যাকসিন আসুক, সতর্ক আমাদের থাকতে হবে। কারন যে ভাবে বারবার করোনার চরিত্র পরিবর্তন হচ্ছে, তাতে সতর্ক থাকা ছাড়া উপায় নেই। ব্রিটেনে যে ভাবে করোনার নতুন ষ্টেন দেখা দিয়েছে, তা নতুন বার্তা
দিয়েছে । ভারত সহ বিশ্বের অনেক দেশেই এই নতুন ষ্টেন ছড়িয়েছে । অনেকে আশঙ্কা করছেন যে, নতুন ষ্টেনের হাত ধরে বিশ্বে করেনার দ্বিতীয় ঢেউ আসতে পারে , তাই সতর্কতা ও সংযম জরুরী। এই সতর্কতা গন্ডির বাইরে নেই ভারত ও। নতুন ষ্টেনে যাতে ফের সংক্রমণের হার বৃদ্ধি না পায়, সে দিকে সকলকেই সতর্ক থাকতে হবে।
তাই ওষুধ এলে ও কড়াকড়ি এবং সতর্কতা জরুরি। করোনার চরিত্র যেহেতু জটিল, তাই সতর্কতার সঙ্গে পরিস্থিতির ওপর নজর রাখা ভালো। একমাত্র সতর্কতাই জনগণ কে করোনার বিপদ থেকে রক্ষা করতে পারে।