শুক্রবার, ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / বরাক উপত্যকা ক্রীড়া সাংবাদিক সংস্থার নতুন কমিটি গঠিত

বরাক উপত্যকা ক্রীড়া সাংবাদিক সংস্থার নতুন কমিটি গঠিত

বরাক উপত্যকা ক্রীড়া সাংবাদিক সংস্থার নতুন কমিটি গঠিত

শঙ্করী চৌধুরী ,

বরাক উপত্যকার ক্রীড়াজগতের নানা ক্ষেত্রে অবদান রেখে চলেছে বরাক উপত্যকা ক্রীড়া সাংবাদিক সংস্থা (বাকস)। ১৯৯৭ সনে বরাক উপত্যকার তিন জেলা কাছাড়, করিমগঞ্জ এবং হাইলাকান্দির ক্রীড়া সাংবাদিকদের নিয়ে গঠিত হয় এই সংস্থা। এরপর থেকে আয়োজন করা হচ্ছে নানা ইভেন্ট এবং ক্রীড়া ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে আসছে। রবিবার বাকস এর নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।


নবগঠিত কমিটির কেন্দ্রীয় পর্যবেক্ষক হিসেবে মনোনীত হয়েছেন নিউজফাইল অনলাইনের বাংলা ও সিলেটি সংস্করণের সম্পাদক এবং ইংরেজি সংস্করণের বরিষ্ট সংবাদিক শতানন্দ ভট্টাচার্য,সভাপতি হয়েছেন রিতেন ভট্টাচার্য, কেন্দ্রীয় সচিব হয়েছেন বিশ্বনাথ হাজাম। এছাড়া তিনি সহ-সভাপতি হিসেবে রয়েছেন যথাক্রমে রতন দেব (কাছাড়), অম্লান চক্রবর্তী (করিমগঞ্জ) এবং অমিত রঞ্জন দাস (হাইলাকান্দি)। সহ-সচিব হিসেবে রয়েছেন যথাক্রমে অভিজিৎ ভট্টাচার্য (কাছাড়), অভিজিৎ পাল (করিমগঞ্জ) এবং দীপঙ্কর দত্ত (হাইলাকান্দি)। কোষাধক্ষ্যের দায়িত্ব পেয়েছেন বেদব্রত ব্যানার্জি এবং মুখপাত্র হিসেবে রয়েছেন হিমাদ্রী শিহর বিশ্বাস। এছাড়া কার্যকরী সদস্য হিসেবে মনোনীত হয়েছেন হিতব্রত ভট্টাচার্য, দেবাশীষ সোম, সনু ভট্টাচার্য, অনির্বাণজ্যোতি গুপ্ত, দ্বিজেন্দ্রলাল দাস, বিকাশ দেব, তাজ উদ্দিন, সঞ্জয় রায় এবং রাহুল চক্রবর্তী।


শিলচরের ডিএসএ-র ক্রিকেট প্যাভিলিয়নে দ্বি- বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। বিদায়ী সভাপতি অনির্বাণজ্যোতি গুপ্তের পৌরহিত্যে অনুষ্ঠিত সভায় বিদায়ী সচিব দ্বিজেন্দ্রলাল দাস বিগত দুই বছরের কার্যকালের হিসেবে পেশ করেন। এছাড়া বিদায়ী কমিটির কোষাধ্যক্ষ ইকবাল বাহার লস্কর বিগত দুই বছরের আয়-ব্যয়ের হিসেবের লিখিত প্রতিবেদন বিদায়ী সচিবের হাতে তুলে দিলেন তিনি তা সর্বসমক্ষে পড়ে শোনান। দুটি প্রতিবেদনই ধ্বনি ভোটে গৃহীত হয়। এদিন সংস্থা বিগত দিনের বিভিন্ন কার্যাবলী নিয়ে আলোচনা করেন উপস্থিত সদস্যরা। এদিন কয়েকজন নতুন সদস্যকে কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়। পরে সভাপতি অনির্বাণজ্যোতি গুপ্ত পুরনো কমিটি ভঙ্গ করার কথা ঘোষণা করেন। এরপর বাকসের প্রতিষ্ঠাতা সদস্য উৎপল দত্তের পরিচালনায় নয়া কমিটি গঠনের সভা অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি পদাধিকারবলে জেলা কমিটির সভাপতি হচ্ছেন। অনুরূপভাবে কেন্দ্রীয় কমিটির শহর সচিবরা জেলা কমিটির সচিবের দায়িত্ব নেবেন।