শুক্রবার, ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Big Picture Stories  / ২১ ফেব্রুয়ারি ত্রিপুরার হাতাইকতর ইকো পার্কে হর্ণবিল উৎসব

২১ ফেব্রুয়ারি ত্রিপুরার হাতাইকতর ইকো পার্কে হর্ণবিল উৎসব

তন্ময় চক্রবর্তী, আগরতলা , ১৩ ফেব্রুয়ারি :ত্রিপুরার হাতাইকতর ইকো পার্কে আগামী ২১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে হর্নবিল উৎসবের মূল অনুষ্ঠান। এর আগে ১০ ফেব্রুয়ারি তেলিয়ামুড়া ব্লকের সর্দুকরকরী এডিসি ভিলেজে এই হরণবিল উৎসবের সূচনা হয়। এরপর যথাক্রমে ১১, ১২,

তন্ময় চক্রবর্তী,

আগরতলা , ১৩ ফেব্রুয়ারি :
ত্রিপুরার হাতাইকতর ইকো পার্কে আগামী ২১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে হর্নবিল উৎসবের মূল অনুষ্ঠান।


এর আগে ১০ ফেব্রুয়ারি তেলিয়ামুড়া ব্লকের সর্দুকরকরী এডিসি ভিলেজে এই হরণবিল উৎসবের সূচনা হয়। এরপর যথাক্রমে ১১, ১২, ১৩ ও ১৪ ফেব্রুয়ারি চিন্দ্রাই, হাওয়াইবাড়ি, ধনচাকমা এবং হদ্রাই জে এফ এম সি-তে এই উৎসবটি আয়ােজন করা হচ্ছে।


এই উপলক্ষে সম্প্রতি তেলিয়ামুড়া মহকুমার মহকুমা শাসক কার্যালয়ে এক প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়। সভায় খােয়াই জেলা বন আধিকারিক নিরজ কুমার চঞ্চল, তেলিয়ামুড়া মহকুমা, বন আধিকারিক কৃষ্ণ গােপাল রাও, মহকুমা শাসক ভাস্বর ভট্টাচার্য, ডি সি এম প্রদীপ দেববর্মা, তেলিয়ামুড়া ব্লকের বিডিও শান্তনু বিকাশ দাস সহ অন্যান্যরা। সভায় খােয়াই জেলা বন আধিকারিক নিরজ কুমার চঞ্চল বলেন, বড়মুড়া পাহাড় সংলগ্ন সদ্দুকরকরী, চিন্দ্রাই, ধনচাকমা, হাওয়াইবাড়ি এবং হদ্রাই এলাকায় স্থানীয় বাসিন্দারা হর্ণবিল তথা ধনেশপাখি সংরক্ষণ করে থাকে। তাই এবছর ধাপে ধাপে এই ৫টি গ্রামেই হর্ণবিল উৎসব আয়ােজন করা হবে। এই অনুষ্ঠান উপলক্ষ্যে করা হবে বসে আঁকো প্রতিযোগিতা, ক্যুইজ, বাটারফ্লাই ওয়াচিং, সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি। এই অনুষ্ঠানকে সফল করে তােলার লক্ষ্যে ৫টি সাব কমিটিও গঠন করা হয়।