মঙ্গলবার, ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

NewsFile Institute
Home / Top Stories  / দক্ষিণ অসমের সীমান্তবর্তী করিমগঞ্জ শহরের উন্নয়নে সিভিল সোসাইটির উদ্যোগ

দক্ষিণ অসমের সীমান্তবর্তী করিমগঞ্জ শহরের উন্নয়নে সিভিল সোসাইটির উদ্যোগ

অরূপ রায় করিমগঞ্জ, ৮ ফেব্রুয়ারি : সেবামূলক কাজের প্রত্যয় নিয়ে রবিবার অনুষ্ঠিত হল করিমগঞ্জ সিভিল সোসাইটির কেন্দ্রীয় আহ্বায়কমন্ডলীর প্রথম সভা। মুখ্য আহ্বায়ক মাশুক আহমেদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় কেন্দ্রীয় আহ্বায়কমন্ডলীর উপস্হিত সব সদস্য সেবামূলক কাজ শুরু করে

অরূপ রায়

করিমগঞ্জ, ৮ ফেব্রুয়ারি : সেবামূলক কাজের প্রত্যয় নিয়ে রবিবার অনুষ্ঠিত হল করিমগঞ্জ সিভিল সোসাইটির কেন্দ্রীয় আহ্বায়কমন্ডলীর প্রথম সভা। মুখ্য আহ্বায়ক মাশুক আহমেদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় কেন্দ্রীয় আহ্বায়কমন্ডলীর উপস্হিত সব সদস্য সেবামূলক কাজ শুরু করে সংগঠনকে এগিয়ে নিয়ে যাওয়ার পক্ষে মত প্রকাশ করেন তাঁদের প্রাসঙ্গিক বক্তব্যে। সকলের মতামতের ভিত্তিতে স্হির হয়েছে ,আপাতত করিমগঞ্জ সিভিল হাসপাতালের অব্যবস্হার উন্নয়ন নিশ্চিত করার লক্ষ নিয়ে কাজে অগ্রসর হওয়া।

বালু-পাথরের ব্যবসা করতে গিয়ে যারা শহরের রাস্তাঘাটে যান চলাচল ব্যাহত করে তুলছেন তাঁদের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসন ও পুরসভার দরবারে যাওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। বিদ্যুৎ পরিষেবার উন্নয়নে কাজ করতে সম্মত হয়েছে কেন্দ্রীয় আহ্বায়কমন্ডলীর সভা। স্বচ্ছ পরিবেশ নিশ্চিত করতে সচেতনতা অভিযান শুরু করার সিদ্ধান্ত হয়েছে সভায়। শহরের জলনিকাশি ব্যবস্হা গতিশীল করে তোলার জন্য ব্যবস্হা নিয়ে প্রশাসন ও পুরসভার উপর চাপ সৃষ্টি করার সর্বসম্মত সিদ্ধান্ত সভা থেকে গ্রহণ করা হয়েছে।এর আগে সে সব প্রসঙ্গে বিশদ বক্তব্য রাখেন অরূপরতন চক্রবর্তী, শ্রাবণী দাস, বিজয়ভূষণ চক্রবর্তী, সত্যজিৎ দাস, অরূপ রায়, মৃণাল সরকার, সোনালী বিশ্বাস, বিশ্বরূপ কর,পার্থ সোম, রাতুল দত্ত, ঝুমা দাস, এস এম জাহির আব্বাস, অনুপ নাথ প্রমুখ। মুখ্য আহ্বায়ক সভায় জানান, মার্চের দ্বিতীয় রবিবার সিভিল সোসাইটির পরবর্তী সভা অনুষ্ঠিত হবে।